অতীতের সব রেকর্ড ভাঙলো প্রিয়তমা; মুক্তি পাচ্ছে ভারতে?

অতীতের সব রেকর্ড ভাঙলো প্রিয়তমা; মুক্তি পাচ্ছে ভারতে?
অতীতের সব রেকর্ড ভাঙলো প্রিয়তমা; মুক্তি পাচ্ছে ভারতে?

সিনেমানামা ডেস্ক

বেঁদের মেয়ে জোস্না সিনেমাটি বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একটি সিনেমা। সেই সিনেমাটির রেকর্ড ভাঙতে চলেছে শাকিব খান অভিনীত সিনেমা প্রিয়তমা।বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে কম সময়ে সুপারহিট সিনেমা উপহার দিলেন শাকিব খান। হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান ও ইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি এবার ‘বেদের মেয়ে জোসনা’র সর্বমোট আয়ের রেকর্ড ভাঙতে চলেছে।

প্রিয়দর্শক ছাইলিপির সিনেমানামার এই এপিসোডে থাকছে সেসবের খবর, তাই ভিডিওটি শেষ পর্যন্ত দেখার অনুরোধ জানাই। ভিডিওটি ভালো লাগলে অবশ্যই ভিডিওটিতে লাইক এবং পরবর্তী ভিডিওর আপডেট পেতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। ভিডিওটি যদি দেখে থাকেন ফেসবুকে, তাহলে অবশ্যই পেইজটিকে ফলো করুন। তাহলে চলুন দেরী না করে মূল ভিডিওতে প্রবেশ করা যাক।




এতোদিন ঢালিউডে ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি আয়ের তালিকায় প্রথম স্থানে ছিলো। তোজাম্মেল হক বকুল এর পরিচালনায় ১৯৮৯ সালে নির্মিত ‘বেদের মেয়ে জোসনা’র আয় ছিল প্রায় ২০ কোটি টাকা। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

 

বেদের মেয়ে জোসনা’ সিনেমার কাহিনিই শুধু দর্শকদের মন জয় করেনি। এ সিনেমার গানও দর্শকের মন ছুঁয়ে যায়। সিনেমাটির টাইটেল সং ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনও দর্শকের মুখে মুখে। এ গানটি এতটাই জনপ্রিয় যে বলিউডে এ গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সঙ্গীত শিল্পী ও সুরকাররা।

বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ব্যবসা সফল এই সিনেমাটি ওই সময় ১,২০০ টি সিনেমা হলে প্রদর্শিত হয়। এবার সে সিনেমার আয়ের রেকর্ড ভাঙলো ‘প্রিয়তমা’।

মূলত রোমান্টিক ঘরানার সিনেমা অভিনীত ‘প্রিয়তমা’ । এ সিনেমায় তুলে ধরা হয়েছে আশাহত এক প্রেমিককে যিনি তার ভালোবাসার মানুষ প্রিয়তমাকে হারিয়ে নিস্তব্ধ। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কিং শাকিব খান এবং কলকাতার ইধিকা পাল।




দ্রুত ব্যবসাসফল এ সিনেমাটির আয় কত জানেন? পরিচালক হিমেল আশরাফের ফেসবুক স্ক্রল করে এ সিনেমার আয়ের একটি স্পষ্ট ধারণা পাওয়া যায়। চলতি বছর কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির কিছুদিনের মধ্যেই পরিচালক হিমেল জানান, প্রথম কয়েকদিনে দর্শকদের কেনা টিকিট আর একটি ওটিটি প্লাটফর্মে সিনেমাটি বিক্রি করেই ‘প্রিয়তমা’ সিনেমা নির্মাণের খরচ উঠে লাভের মুখ দেখেছেন প্রযোজক। কিন্তু এ হিসেবের স্পষ্ট আয়ের অংক প্রকাশ করেনি পরিচালক।

সে হিসাব প্রকাশ না করলেও পরিচালক হিমেল স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, দেশের ১০৭টি হলে প্রথম সপ্তাহে সিনেমাটির আয় ১০ কোটি ৩০ লাখ। ১০৯টি হলে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির আয় ৮ কোটি ৫৫ লাখ।

দেশের ৮৪টি হলে তৃতীয় সপ্তাহে সিনেমাটি প্রেক্ষাগৃহে এখনও চলছে। তা থেকে আয়ের অংক কত তা অবশ্য এখনও পরিচালকের কাছ থেকে জানা যায়নি।

এদিকে পরিচালক হিমেল সিনেমাটির আয় নিয়ে সর্বশেষ পোস্ট করেন রোববার (১৬ জুলাই)। ওই পোস্ট থেকে জানা যায়, আমেরিকা, কানাডার প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’ সিনেমা মুক্তির প্রথম সপ্তাহেই আয় ৮৪ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯০ লাখ ৭২ হাজার টাকা।

সুড়ঙ্গ কি মুক্তি পাবে ভারতে? এমটাই প্রশ্ন করছিলেন ওপার বাংলার সিনেমাপ্রত্যাশিত দর্শকেরা। সম্প্রতি হিমেল আশরাফ তার ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন, আমেরিকা ও কানাডার পর প্রিয়তমা মুক্তি পাবে অস্ট্রেলিয়া, দুবাই, সৌদি আরব, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমান, মালয়েশিয়া, ভারত ও সুইডেনে।

এ হিসেব থেকে দেখা যাচ্ছে, ৮৪টি হলে ৩য় সপ্তাহ এবং বিভিন্ন দেশে থেকে (আমেরিকা ও কানাডা বাদে) সিনেমাটির আয় ছাড়াই ‘প্রিয়তমা’ সিনেমা ‘বেদের মেয়েজোসনা’র রেকর্ড আয় প্রায় ছুঁয়ে ফেলেছে। অর্থাৎ খুব শিগগিরই ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙছে শাকিব অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমা।

তবে গত প্রায় ৩৪ বছরের মুদ্রাস্ফীতি এবং টাকার মানের বিষয়টি বিবেচনায় নিলে এখনো সর্বকালের সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় ধরাছোঁয়ার বাইরে ‘বেদেরে মেয়ে জোসনা। এমনটাই মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

অন্যদিকে রায়হান রাফি মজেছেন নতুন খেলায়। সুড়ঙ্গ মুক্তি পাচ্ছে কোলকাতায় তা ছাড়াও সম্প্রতি এই পরিচালক দিয়েছেন নতুন এক খবর। যে খবরটির ব্যাপারে শোনা যাচ্ছে গুঞ্জন! কিন্তু খবরটি কি? জানাবো! তার আগে চ্যানেলটিতে এখনো সাবস্ক্রাইব না করে থাকলে এক্ষুনি সাবস্ক্রাইব করুন।




বাংলাদেশের গণ্ডি পেরিয়ে কলকাতায়ও দারুণ জনপ্রিয়তা পেয়েছেন আরফান নিশো। এতদিন কলকাতার দর্শক ইউটিউব ও ওটিটি প্ল্যাটফর্মে নিশোর অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন। তবে এবার বাংলাদেশি এই তারকার প্রথম সিনেমা বড়পর্দায় দেখার সুযোগ পাবেন কলকাতাবাসী।

আগামী ২১ জুলাই সেখানকার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘সুড়ঙ্গ’ সিনেমাটি। কলকাতার প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ কলকাতার বিভিন্ন সিনেমা হলে ছবিটি মুক্তির দেওয়ার ঘোষণা দিয়েছে। সিনেমা বিশ্লেষকরা মনে করছেন, কলকাতায় সিনেমাটি মুক্তি পেলে রেকর্ড সংখ্যক হল বুক করবে। কারণ নাটকের সূত্র ধরে ওপার বাংলায় আছে নিশোর হিউজ ফ্যানবেইজ।

ইতিমধ্যেই এসভিএফ থেকে মুক্তি দেওয়া হয়েছে সিনেমাটির ট্রেলার। এই প্রথম সিনেমাটির ট্রেলার রিলিজ দেওয়া হলো। এর আগে ছবির একটি পোস্টার প্রকাশ করে এসভিএফ কর্তৃপক্ষ লিখেছে, অপেক্ষার দিন শেষ! বাংলাদেশে ব্লকবাস্টার হিট হওয়ার পর ২১ জুলাই পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’।এদিকে রায়হান রাফিও নিজের ফেসবুকে শেয়ার দিয়েছেন এসভিএফের ওই পোস্ট। ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’। তৃতীয় সপ্তাহে এসেও সিনেমা হলে চাহিদা রয়েছে ছবিটির। সিনেমায় নিশোর সঙ্গে জুটি বেঁধেছেন তমা মির্জা। সিনেমাটিতে দারুণ ক্লাইম্যাক্সে ভরপুর। যা বাংলাদেশী সিনেমা হিসেবে ওপার বাংলার দর্শকদের হৃদয়ে এক্সাইটমেন্ট দিতে প্রস্তুত।




এ ছাড়াও শোনা যাচ্ছে আসছে রায়হান রাফির নতুন সিনেমা। ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে রাফি জানিয়েছেন…তার নেক্সট ফ্লিমের কথা। অবশ্য সিনেমাটির নাম নেক্সট নয়, বিমানের ডানার একটি ছবি ব্যবহার করেছেন রাফি। সেখানে লেখা নেক্সট। সিনেমাটি প্রযোজনা করতে যাচ্ছে বাংলাদেশের মিউজিক্যাল আইকন তাপসের টিএম মিডিয়া। সব কিছু ঠিক থাকলে শীঘ্রই আসতে পারে বিস্তারিত খবর।

প্রিয় দর্শক, এই ছিলো আমাদের আজকের আয়োজন। সিনেমানামার পরবর্তী এপিসোডে সঙ্গী হতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ রাখুন নিজেকে। সঙ্গেই থাকুন ছাইলিপির সিনেমানামার।

“বিনা অনুমতিতে এই ওয়েবসাইটের কোন লেখা কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ। কেউ যদি অনুমতি ছাড়া লেখা কপি করে ফেসবুক কিংবা অন্য কোন প্লাটফর্মে প্রকাশ করেন, এবং সেই লেখা নিজের বলে চালিয়ে দেন তাহলে সেই ব্যাক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে
ছাইলিপি ম্যাগাজিন।”

সম্পর্কিত বিভাগ

পোস্টটি শেয়ার করুন

Facebook
WhatsApp
Telegram
কবিতার- রাত কাহন

কবিতার- রাত কাহন

দিপংকর ইমন এ কেমন রাত এলো? আমাদের কিছু দ্রুপদী পাপ আলো কে যারা ভালোবাসেনি কখনো সূর্য তাদেরই হাতে মুঠো বন্দী। আমাদের চোখগুলো সম্মোহিত মাতৃভুমির চোখের জলে ভেসে ...
গল্প: কে চোর?

গল্প: কে চোর?

আহসান হাবিব আরাফ ১ ‘অপয়া কি মা?’ ভেজা চোখ নিয়ে মাকে প্রশ্ন করে খুকু। মায়ের শুকনো মুখে কোনো জবাব নেই।’নিশির মায়ে আমারে কয় চোরের মাইয়া।মা ...
মা হওয়ার সাধ

মা হওয়ার সাধ

সবুজ আহমেদ    অপ্রত্যাশিত ভাবেই ডুবে গেল অনন্ত আলোর গহীন নবকুমার পারেনি দিতে বহু আকাঙ্খার প্রত্যাশিত রাত তাহলে কেন এত অপেক্ষা-প্রতীক্ষার ই- বা কি প্রয়োজন ...
কোরবানীর ঈদের সেরা কবিতা সংকলন (২০২৩) / ঈদ উল আযহা

কোরবানীর ঈদের সেরা কবিতা সংকলন (২০২৩) / ঈদ উল আযহা

ঈদ মোবারক আশিক মাহমুদ রিয়াদ বাতাসে বইছে দেখো আজ পবিত্রতার স্নিগ্ধতা আকাশে ফকফকে সূর্য, পাতা ঝিলমিল করা পত্রপল্লবি আজ এসেছে খুশির দিন, চারদিকে আনন্দের হিড়িক ...
জোড়া কবিতা

জোড়া কবিতা

রঞ্জিত সরকার    ব্রহ্মপুত্র আদি পৃথিবীর আদি নদী এক বৈতরণী কিংবা অলকনন্দা নয় আমার প্রাণের প্রবাহ ছোঁয়ে উৎসারিত নদী ব্রহ্মপুত্র।  প্রাণের স্পন্দন তোলে ভাঙতে     ...
বাঁশি - রবীন্দ্রনাথ ঠাকুর

বাঁশি – রবীন্দ্রনাথ ঠাকুর

শুনুন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত কবিতা বাঁশি । কবিতাটি আবৃত্তি করেছেন কলকাতার সু-পরিচিত সাহিত্যিক মহীতোষ গায়েন। শুনুন এবং জানান আপনার মতামত-