প্রথম পাতাবইমেলার বইসর্বশেষ

অমর একুশে গ্রন্থমেলায় আসছে যৌথ বই “ইতিকথা”

অমর একুশে গ্রন্থমেলায় আসছে যৌথ বই “ইতিকথা”। লেখক ভারত ও বাংলাদেশের লেখকদের যৌথভাবে রচিত।

ইতিকথা মূলত গল্পগ্রন্থ ধর্মী। এখানে রয়েছে বিভিন্ন লেখক এর বিভিন্ন গল্প। এর শুরু থেকে শেষ পর্যন্ত বিভিন্ন গল্প রয়েছে সাথে বিভিন্ন রকম চরিত্র। এই গল্প গুলো পড়তে চাইলে অবশ্যই বইটি আপনাকে সংগ্রহ করতে হবে।

” প্রত্যেকদিন দু’জনে মিলে জ্যোৎস্নাবিলাসী করতে করতে এক কাপ চায়ে সুখ বিনিময় করতে চেয়েছিলাম। আমার চাওয়াটা বোধহয় খুব বেশি হয়েছিল। আল্লাহ হাফেজ। ভালো থাকবেন।”

এই দুই লাইনের কথাটা আমাকে বড্ড পীড়া দিচ্ছে। কাগজের ভাঁজটা যেমন ছিল তেমনভাবেই পকেটে রেখে দিলাম। খেয়াল করলাম আমার চোখ দুটো ঝাপসা হয় আসছে। কথায় আছে, “প্রকৃতি ছাড় দেয় কিন্তু ছেড়ে দেয় না। সে তার প্রতিশোধ নিয়েই ছাড়ে।” যেমন আমার সব থেকেও নিঃস্ব এক আমি।
———এক কাপ সুখ
———সোহা রহমান

বই: ইতিকথা
ধরণ: যৌথ সংকলন (২৩ জন সমসাময়িক লেখকের লেখা নিয়ে)
প্রচ্ছদ: তাহমিনা রহমান
প্রকাশক: সমযুগ
মুদ্রিত মূল্য: ২৮০৳

এই লেখাটি শেয়ার করুন
ছাইলিপির ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

ছাইলিপির কথা

লেখালিখি ও সৃজনশীল সাহিত্য রচনার চেষ্টা খুবই সহজাত এবং আবেগের দুর্নিবার আকর্ষণ নিজের গভীরে কাজ করে। পাশাপাশি সম্পাদনা ও প্রকাশনার জন্য বিশেষ তাগিদে অনুভব করি। সেই প্রেরণায় ছাইলিপির সম্পাদনার কাজে মনোনিবেশ এবং ছাইলিপির পথচলা। ছাইলিপিতে লিখেছেন, লিখছেন অনেকেই। তাদের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। এই ওয়েবসাইটের প্রতিটি লেখা মূল্যবান। সেই মূল্যবান লেখাকে সংরক্ষণ করতে লেখকদের কাছে আমরা দায়বদ্ধ। কোন লেখার মধ্যে বানান বিভ্রাট থাকলে সেটির জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করছি। ছাইলিপি সম্পর্কিত যে কোন ধরনের মতামত, সমালোচনা জানাতে পারেন আমাদেরকে । ছাইলিপির সাথে থাকার জন্য ধন্যবাদ। ছাইলিপির নতুন সংযোজন ছাইলিপির ইউটিউব চ্যানেল Chailipi Magazine। সাবস্ক্রাইব করার আহ্বান।

error: কপি করা থেকে বিরত থাকুন ! বিশেষ প্রয়োজনে ইমেইল করুন [email protected]