প্রথম পাতাসর্বশেষসিনেমানামা

মঙ্গলবার বিকেলে এলো শনিবার বিকেলের ট্রেলার

২০১৬ সালে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে মোস্তফা সরয়ার ফারুকী তৈরি করেছেন সিনেমা ‘শনিবার বিকেল’। মুক্তির আগে পদে পদে বাধার মুখে পড়া সিনেমাটির ১ মিনিট ৪২ সেকেন্ডের ট্রেলার প্রকাশিত হলো মঙ্গলবার সন্ধ্যায়।

ট্রেলারে দেখা যায়, শুরু থেকে রহস্য আর সাসপেন্সে মোড়ানো গল্পের প্লট। সেই সঙ্গে একটি খাবারের রেস্তোরাঁয় আগতদের জিম্মি করে গোলাগুলি ও নির্যাতনের ঘটনা।

ইউটিউবে ট্রেলার প্রকাশের সঙ্গে সঙ্গে নড়েচড়ে বসেন সিনেমাপ্রেমিরা। তারা মন্তব্যে জানান, ‘শনিবার বিকেল’ দেখার জন্য অধীর অপেক্ষায় আছেন।

ট্রেলার প্রকাশের আগে মঙ্গলবার দুপুরে চ্যানেল আই অনলাইনকে নির্মাতা জানান, সিঙ্গাপুরভিত্তিক পরিবেশক সংস্থা কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল) বিশ্বব্যাপী ‘শনিবার বিকেল’ পরিবেশনার দায়িত্ব নিয়েছে।

ভারতীয় পরিবেশক সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে আমেরিকা ও কানাডায় ছবিটি মুক্তি দেয়া হচ্ছে বলে জানান মোস্তফা সরয়ার ফারুকী। এ বিষয়ে তিনি বলেন, ‘মার্চের ১০ তারিখে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’। এরপর পৃথিবীর অন্যান্য দেশে যাবে।’

প্রায় চার বছর চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে আছে নির্মাণে শুরু থেকে তুমুল আলোচনায় থাকা ‘শনিবার বিকেল’। সিনেমাটি মুক্তি নিয়ে কয়েক মাস ধরেই সরব দেশের চলচ্চিত্র কর্মীরা। গত ২১ জানুয়ারি সেন্সর বোর্ডের আপিল কমিটি ‘শনিবার বিকেল’ নিয়ে শুনানি করে।

সে সময় আপিল কমিটির এক সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ‘শনিবার বিকেল মুক্তিতে বাধা নেই’! এরপর থেকেই নির্মাতাও অপেক্ষায় আছেন সেন্সর বোর্ডের ছাড়পত্র’র জন্য। ট্রেলার প্রকাশ হলেও এখনও চূড়ান্ত সেন্সর মেলেনি শনিবার বিকেল’র।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’। বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয়েছে ছবির শুটিং। অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত চ্যাটার্জী, নুসরাত ইমরোজ তিশা, ইন্তেখাব দিনার এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

 

সূত্র – চ্যানেল আই।

এই লেখাটি শেয়ার করুন
ছাইলিপির ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

ছাইলিপির কথা

লেখালিখি ও সৃজনশীল সাহিত্য রচনার চেষ্টা খুবই সহজাত এবং আবেগের দুর্নিবার আকর্ষণ নিজের গভীরে কাজ করে। পাশাপাশি সম্পাদনা ও প্রকাশনার জন্য বিশেষ তাগিদে অনুভব করি। সেই প্রেরণায় ছাইলিপির সম্পাদনার কাজে মনোনিবেশ এবং ছাইলিপির পথচলা। ছাইলিপিতে লিখেছেন, লিখছেন অনেকেই। তাদের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। এই ওয়েবসাইটের প্রতিটি লেখা মূল্যবান। সেই মূল্যবান লেখাকে সংরক্ষণ করতে লেখকদের কাছে আমরা দায়বদ্ধ। কোন লেখার মধ্যে বানান বিভ্রাট থাকলে সেটির জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করছি। ছাইলিপি সম্পর্কিত যে কোন ধরনের মতামত, সমালোচনা জানাতে পারেন আমাদেরকে । ছাইলিপির সাথে থাকার জন্য ধন্যবাদ। ছাইলিপির নতুন সংযোজন ছাইলিপির ইউটিউব চ্যানেল Chailipi Magazine। সাবস্ক্রাইব করার আহ্বান।

error: কপি করা থেকে বিরত থাকুন ! বিশেষ প্রয়োজনে ইমেইল করুন [email protected]